অণ্ডকোষ ছোট বড় হওয়ার কারন কি

অণ্ডকোষ ছোট বড় হওয়ার কারন কি,অন্ডকোষের ব্যাথার চিকিৎসা,পুরুষ বন্ধ্যাত্ব চিকিৎসা,অন্ডকোষ ছোট হলে কি করতে হবে,অন্ডকোষ একটি বড় একটি ছোট,অন্ডকোষ ছোট হল

 
অণ্ডকোষ ছোট বড় হওয়ার কারন কি,অন্ডকোষের ব্যাথার চিকিৎসা,পুরুষ বন্ধ্যাত্ব চিকিৎসা,অন্ডকোষ ছোট হলে কি করতে হবে,অন্ডকোষ একটি বড় একটি ছোট,অন্ডকোষ ছোট হলে কি হয়,একটি অণ্ডকোষ থাকলে কি হয,অন্ডকোষ একটা বড় একটা ছোট,

অণ্ডকোষ বৃদ্ধি হলে কি করবেন?

পুরুষের অণ্ডকোষের প্রদাহও এক প্রকার জটিল রোগ। এ রোগে যাকে পেয়েছে সে বোঝে এর যন্ত্রণা কাকে বলে। তবে হ্যা আপনাকে আর ভাবতে হবে না, যদি জানা থাকে এ রোগের চিকিৎসা। 

প্রথমে আপনাকে জানতে হবে কেন এ রোগ হয় এর প্রতিকারই বা কি?

তাহলে শুনুন এ রোগের কারণ কি? 

পুরুষের অণ্ডকোষের উপর একটি পর্দার মতো ঝিল্লি থাকে, এটি হঠাৎ কড়া হয়ে এবং কুঁচকে নিয়ে যায়, যার উপর দিয়ে অণ্ডকোষের রক্তবাহি শিরাগুলো সে সব রক্তবাহি নালিকাগুলোর ভিতর এসে পড়ে ফলে অণ্ডকোষে বেদনা দেখা দেয়। আবার হঠাৎ করে বেদনা কমে ও যায় এর কিছু দিনের মধ্যে ঝিল্লিতে পানি নামতে শুরু করে একেই বলা হয় অণ্ডকোষ বৃদ্ধি ।

কেন এইরূপ হয়?

যদি হঠাৎ অণ্ডকোষে আঘাত লাগে, আবার যদি অত্যাধিক পরিমাণে সাইকেল চালায় আবার গোদ রোগের জীবানূ প্রবেশ করলেও এ রোগ দেখা


চিকিৎসা

১। খোরা সানী বচ ৩০ গ্রাম, শুঠি ২০ গ্রাম ও সালেম মিছরী ৮ গ্রাম। উপরোক্ত ঔষধগুলো গরুর দুধ দিয়ে উত্তমরূপে বেটে নিতে হবে। উক্ত ঔষধ তিন সপ্তাহে অণ্ডকোষে প্রলেপ দিলে ইনশআল্লাহ উপকার পাবেন।

২। চিরতা ১ গ্রাম, ধনিয়া ১ গ্রাম, লবণ আধা গ্রাম ও সোনা মসলী ৪ গ্রাম নিতে হবে।

এবার উপরোক্ত ঔষধগুলো উত্তমরূপে চূর্ণ করে ভালভাবে ছেকে নিতে হবে, তারপর ১০ গ্রাম মিছরি গুঁড়ো করে নিয়ে একত্রে ৫ গ্রাম চুনের সাথে ৫ গ্রাম মধু মিশিয়ে দৈনিক একবার চেটে খেতে হবে। এতে অণ্ডকোষ বৃদ্ধি রোগের মারাত্মক উপকার পাওয়া যাবে।

৩। রক্ত চন্দন ১০ গ্রাম, মহুয়া পল ১০ গ্রাম, কমল সট্টা ১০ গ্রাম, খস ১০ গ্রাম, পদ্মের গেড় ১০ গ্রাম। উপরোক্ত ঔষধগুলো গরুর দুধের সাথে উত্তমরূপে পিষে অণ্ডকোষে একমাস প্রলেপ দিলে ইনশাআল্লাহ অণ্ডকোষ রোগ হতে মুক্তি পাবে।

একটি মন্তব্য পোস্ট করুন